ইডিয়াস প্রো ব্যবহার করে ভিডিওর ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করুন

কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন, ভাল থকেন সব সময় এই দোয়া করি !
আজ আমি আপনাদের দেখাবো ইডিয়াস প্রো ব্যবহার করে কিভাবে ভিডিওর ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করবেন..এটি করার আগে আমার পুর্বের ইডিয়াস প্রো বেসিক ভিডিও টিউটোরিয়ালটি দেখে নেবেন..পুর্বের টিউন এখানে..
বর্তমানে বিশ্বের নমি দামি মুভি থেকে শুরু করে মিউজিক ভিডিও সহ সকল প্রকার ভিডিওতেই ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করা হয়ে থাকে। কাজেই আপনাকে ভিডিও এডিটিং শিখতে হলে জানতে হবে ভিডিওর ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করা। এবং সে কাজটি আমরা করবো ইডিয়াস প্রো ব্যবহার করে।
বর্তমানে গ্রাফিকস ও অ্যানিমেশনের কাজে নতুন মাত্রা যোগ হয়েছে। পাশাপাশি চাহিদাও বেড়েছে। যার কারণে এ কাজের প্রতি আগ্রহ বাড়ছে দেশের তরুণ প্রজন্মের। টিভি চ্যানেল ও অন্যান্য প্রতিষ্ঠানে প্রয়োজন রয়েছে অ্যানিমেশন ও ভিডিও এডিটিং জানা প্রচুর দক্ষ জনবলের। পেশাদারী ভিডিও এডিটিং জানা লোকের চাহিদা ব্যাপক। ভালো এডিটরের প্রযুক্তিগত প্রাথমিক জ্ঞান বিশেষ জরুরি। এই প্রযুক্তি জ্ঞানের মূল জায়গাটিই হচ্ছে কম্পিউটারের সফটওয়্যারকেন্দ্রিক। কম্পিউটারকেন্দ্রিক মোটামুটি ধারণার সঙ্গে যদি সফটওয়্যার পরিচালনার দক্ষতাকে যুক্ত করা যায় তাহলে ভিডিও এডিটিং ক্ষেত্রে ভালো করা সম্ভব।
উইন্ডোজ বা ম্যাক উভয় ধরনের অপারেটিং সিস্টেমের জন্যই রয়েছে উন্নতমানের এডিটিং সফটওয়্যার। ম্যাক সিস্টেমের জন্য বহুল ব্যবহৃত সফটওয়্যার হচ্ছে ফাইনাল কাট প্রো, আর উইন্ডোজ সিস্টেমের জন্য বহুল ব্যবহৃত সফটওয়্যার হচ্ছে এডোপ প্রিমিয়ার প্রো এবং ইডিয়াস।
এটি ইডিয়াস প্রো বাংলা ভিডিও টিউটোরিয়াল।এই ভিডিওতে দেখানো হয়েছে ইডিয়াস প্রো ব্যবহার করে কিভাবে ভিডিও ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করা যায়।
এ ধরনের টিউটোরিয়াল লিখে কিংবা স্ক্রীন শট দিয়ে বুঝানো সম্ভব না কাজেই ভিডিও টিউটরিয়াল বানালাম। সব পর্বেই আমি এই একই কথা লিখি!কারণ আমি ভিডিও টিউটোরিয়াল বানাতেই বেশি পছন্দ করী।
ভিডিও দেখার পর যদি বুঝতে সমস্যা হয় তাহলে ইউটিউবে ভিডিও টার নিচে টিউমেন্ট করবেন। আর যদি ভালো লাগে তবে আমার ইউটিউব চ্যানেলে Subscribe করবেন প্লীজ। 

No comments:

Post a Comment