হয়ে উঠুন ওয়ার্ডপ্রেস ডেভেলপার (পঞ্চম পর্ব) কিভাবে ওয়ার্ডপ্রেসের ওয়েব সাইটে মেনু ম্যানেজম্যান্ট করা যায়

কেমন আছেন সবাই? ওয়ার্ডপ্রেস নিয়ে ধারাবাহিক টিউটোরিয়ালে আপনাদের স্বাগতম। গত পর্বে আলোচনা করেছিলাম ওয়ার্ডপ্রেসের ওয়েব সাইটে থিম এবং প্লাগিংস ইন্সটল করার পদ্ধতি নিয়ে। আজকের আলোচনার বিষয় ওয়ার্ডপ্রেসের ওয়েব সাইটে মেনু ম্যানেজম্যান্ট নিয়ে।ওয়ার্ডপ্রেসের পুর্বের টিউন গুলি যারা দেখেন নি তারা একটু মনযোগ সহকারে টিউটোরিয়াল গুলি দেখবেন..
ওয়ার্ডপ্রেস হচ্ছে বর্তমানে সর্বাধিক জনপ্রিয় এবং শক্তিশালী ওপেন সোর্স কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম (CMS)।ওয়ার্ডপ্রেস দ্বারা যেকোন ধরনের প্রোফেশনাল মানের ওয়েবসাইট তৈরি করা সম্ভব। আপনিও হতে পারেন ভাল ওয়ার্ডপ্রেস ডেভেলপার। আপনি ভাল ওয়ার্ডপ্রেস ডেভেলপার হতে পারলে অনলাইন মার্কেট প্লেস গুলোতে কাজ করে ভাল উর্পাজন করতে পারবেন।তো চলুন কাজের কথায় অসি।
এটি বাংলা ওয়ার্ডপ্রেস ভিডিও টিউটোরিয়ালের পঞ্চম পর্ব। এই ভিডিওতে দেখানো হয়েছে কিভাবে ওয়ার্ডপ্রেসের ওয়েব সাইটে মেনু ম্যানেজম্যান্ট করা যায়। যারা জানেন তাদের জন্য এটি না। আর যারা জানেন না আশা করী তাদের জন্য কাজে আসবে..
এ ধরনের টিউটোরিয়াল লিখে কিংবা স্ক্রীন শট দিয়ে বুঝানো সম্ভব না কাজেই ভিডিও টিউটরিয়াল বানালাম। সব পর্বেই আমি এই একই কথা লিখি!
ভিডিও দেখার পর যদি বুঝতে সমস্যা হয় তাহলে ইউটিউবে ভিডিও টার নিচে টিউমেন্ট করবেন। আর যদি ভালো লাগে তবে আমার ইউটিউব চ্যানেলে Subscribe করবেন প্লীজ।

No comments:

Post a Comment